আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টিতে ওপেনিংয়ে আসতে পারে বড় চমক

বাংলাদেশ ক্রিকেটের ন্যূনতম খোঁজখবরও যারা রাখেন তারা এই নামটি নিশ্চয়ই শুনেছেন। সেই নামটি হল

মুনিম শাহরিয়ার। মাত্র ৫ ম্যাচ আগে লাইমলাইটে আশা এ ক্রিকেটার এখন জাতীয় দলের দরজা নাড়ছেন। কিছুদিন আগেও

বিপিএলে নিজের ফ্র্যাঞ্চাইজি বরিশালের হয়ে খেলা ও যার নিশ্চিত ছিল না, সেই ক্রিকেটার কে নিয়েই এখন স্বপ্ন দেখছে বাংলাদেশ। এবারের বিপিএলের শেষ চার ম্যাচে মুনিরের স্কোর যথাক্রমে ৪৪,৩৭,৫১,৪৫। টি-টোয়েন্টি ক্রিকেটে শেষ কবে কোন বাংলাদেশী ওপেনার কে এত

বেশি ধারাবাহিক দেখা গিয়েছে তা মনে করাই কঠিন। প্রায় প্রতিটি ইনিংসেই মুনিরের স্ট্রাইক রেট ১৩০ এর উপরে ছিল। সহজাত সটস খেলা এবং

আক্রমণাত্মক ক্রিকেট খেলাই মুনিরের মূল শক্তি। অবশ্য টেকনিকে কিছুটা দুর্বলতা রয়েছে সময়ের সাথে সাথে নিশ্চয়ই সেগুলো শুধরে নিতে হবে মুনিরকে। তবে যারা মনে করছেন শুধু এবারের বিপিএলের মাধ্যমেই

লাইমলাইট এসেছেন মনির, তারা ভুল করছেন। এ বিপিএল এর অনেক আগেই বিগত বছরের ঢাকা প্রিমিয়ার লিগে ৯০ রানের ইনিংস খেলে প্রথমবারের মতো নির্বাচন এবং গণমাধ্যমের দৃষ্টি আকর্ষণ করেন মুনির।

পরবর্তীতে ওই মৌসুমে আরেকটি ৯০ উদ্ধ ইনিংস খেলেন এই ওপেনার। ঢাকা প্রিমিয়ার লিগে যেখানে অন্যান্য ব্যাটসম্যানরা ঠিকমতো বলের সাথে পাল্লা দিয়েও রান তুলতে পারছিলেন না সেখানে ১৩০ এর উপর স্ট্রাইক রেটে নিয়মিত ব্যাট করছিলেন মুনির। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বাংলাদেশের ওপেনারদের বর্তমান অবস্থা সবারই জানা।

তামিম ইকবাল ও ৬ মাস ধরে কোনো আন্তর্জাতিক টি-টোয়েন্টি নিয়ে চিন্তা ভাবনা করতে চাচ্ছেন না। নির্বাচকদের হাতে যে বিকল্পগুলো রয়েছে তাদের অধিকাংশই চরম অফ ফর্মে রয়েছেন। বর্তমান প্রেক্ষাপটে ক্রিকেটের সাথে সম্পৃক্ত অনেককেই বলতে শোনা যাচ্ছে মুনিম শাহরিয়ারকে আফগানদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে দেখা যেতে পারে।

একথা সত্য হওয়ার যে একটি বিশাল সম্ভাবনা রয়েছে তা মেনে নিতেই হবে। বিপিএল চলাকালীন খালেদ মাহমুদ সুজন বলেছেন”বাংলাদেশের সম্পদ হতে পারেন মুনিম, এছাড়া তিনি আরও বলেছেন আমাদের ওপেনারদের মুনিম শাহরিয়ারের মত ভয়ডরহীন ক্রিকেট খেলতে হবে। বরিশাল ফ্র্যাঞ্চাইজির মালিকের ও দাবি জাতীয় দল আর মুনিরের জন্য খুব একটা দূরে নয়।

সদ্য পারফর্ম করা একটি ক্রিকেটারকে হুট করে জাতীয় দলে খেলানো কতটা যৌক্তিক তা টিম ম্যানেজমেন্ট এর উপরই ছেড়ে দেওয়া হোক। তবে সামনে আফগানিস্তান সিরিজে হয়তোবা বেশ বড়সড় চমক অপেক্ষা করছে মুনিরের জন্য।

Leave a Reply

Your email address will not be published.