ক্যামেরায় রেকর্ড হওয়া মসজিদের অদ্ভুত এই ঘটনাগুলো দেখে আপনি চমকে যাবেন ! ভাইরাল ভিডিও

মসজিদ (আরবি: مسجد‎‎ মুসলমানদের দলবদ্ধভাবে নামাজ পড়ার জন্য নির্মিত স্থাপনা। শব্দটির উৎপত্তি আরবি “السجود” থেকে, যার

আভিধানিক অর্থ শ্রদ্ধাভরে মাথা অবনত করা অর্থৎ সিজদাহ করা। সাধারণভাবে, যেসব ইমারত বা স্থাপনায় মুসলমানেরা একত্র হয়ে প্রাত্যহিক পাঁচ ওয়াক্ত নামাজ (আরবি: صلاة‎‎ সালাত)

আদায় করেন, তাকে মসজিদ বলে। আবার যেসব বড় আকারের মসজিদগুলো নিয়মিত নামাজের সাথে সাথে শুক্রবারের জুম’আর নামাজ আদায় হয় এবং অন্যান্য ইসলামিক কার্যাবলী (যেমন:

কোরআন শিক্ষা দেওয়া) সম্পাদিত হয়, সেগুলো জামে মসজিদ (مسجد جامع) নামে অভিহিত।মসজিদে সাধারণত একজন ইমাম বা নেতা থাকেন যিনি নামাজের ইমামতি করেন বা নেতৃত্ব দেন।

মসজিদ মুসলমানদের বিভিন্ন ধর্মীয় কার্যাবলীর প্রাণকেন্দ্র। এখানে প্রার্থণা করা ছাড়াও শিক্ষা প্রদান, তথ্য বিতর়ণ এবং বিরোধ নিষ্পত্তি করা হয়। মসজিদের উৎকর্ষের ক্ষেত্রে, সেই

সপ্তম শতাব্দির সাদাসিধে খোলা প্রাঙ্গণবিশিষ্ট মসজিদে কাবা বা মসজিদে নববী থেকে বর্তমানে এর প্রভূত উন্নয়ন ঘটেছে। এখন অনেক মসজিদেরই সুবিশাল গম্বুজ, উঁচু মিনার এবং বৃহদাকার প্রাঙ্গণ দেখা যায়। মসজিদের উৎপত্তি আরব উপদ্বীপে হলেও বর্তমানে তা পৃথিবীর সব দেশেই ছড়িয়ে পড়েছে।

বাসা, অফিস বা ব্যবসায় প্রতিষ্ঠান স্থান যেমনই হোক, সেখানের অন্য যেকোন সুবিধাদির পূর্বে যে কথাটি আসে তা হচ্ছে নিরাপত্তা, যার জন্য অনেকেই সিসি ক্যামেরা কিনেন। নিরাপত্তা নিশ্চিত করতে না পারলে বাসা, অফিস বা ব্যবসায় প্রতিষ্ঠান অন্য সকল সুবিধা হুমকির সম্মুখিন হবে।

কোন স্থানের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে নিরাপত্তার লোক নিয়োগ করা যেতেই পারে। কিন্তু স্থানটি যদি বড় হয় তাহলে ১/২ জনের পক্ষে পুরো স্থানের নিরাপত্তা নিশ্চিত করা কষ্টকর হয়ে পড়ে। এছাড়া তাদের অবসরের সময় নিরাপত্তা ব্যবস্থা দুর্বল হয়ে পড়তে পারে।

এসব সমস্যার সমাধানে নিরাপত্তার লোক এর সাথে সহায়ক ভূমিকা পালন করতে পারে সিসি ক্যামেরা। এটি বাসা, অফিস বা ব্যবসায় প্রতিষ্ঠানের নিরাপত্তায় বাড়তি চোখ হিসেবে কাজ করতে পারে। এই চোখ কখনও ঘুমায় না। যা দেখে সব তার মেমোরিতে সংরক্ষন করে রাখে। তেমনি ক্যামেরায় রেকর্ড হওয়া মসজিদের অদ্ভুত এই ঘটনাগুলো দেখে আপনি চমকে যাবেন ! ভাইরাল ভিডিও

ভিডিওটি দেখতে এখুনি ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published.