বাসর রাতে স্বামীকে ১০টি প্রশ্ন করবেন ৭ নম্বরটা গুরুত্বপূর্ণ

প্রেম আর বিয়ে জীবনের সম্পূর্ণ ভিন্ন দুটি অধ্যায়। একটায় যেমন দায়িত্ব নেই আছে কেবল আনন্দ। আরেকটায় ঠিক তেমনই

আছে ভালোলাগার পাশাপাশি দায়িত্ব নেয়ার বিষয়টাও। আ,র তাই প্রেমের বিয়ে হোক বা পারিবারিক, বিয়ের আগে নিজের হবু স্বামীকে

কিছু প্রশ্ন অবশ্যই করা উচিত। বাসর রাতে অথবা বিয়ের আগে হবু স্বামীকে যে ১০টি প্রশ্ন অবশ্যই করবেন, চলুন এবার তাহলে জেনে নিই প্রশ্নগুলো কী কী-

১) তুমি আমাকে কেন ভালোবাসো?
এই প্রশ্নটা বলতে গেলে কেউই করেন না। কি,ন্তু এ,টাই সবচাই,তে জরু,রি। কেন ভা,লোবাসেন তি,নি আপ,নাকে? প্রথম জবাব যদি হয়-

‘তুমি অনে,ক সুন্দর’… তাহলে দ্বিতীয়বার ভাবুন। একজন মানুষ অনেক সুন্দর বলে তাকে ভালোবাসা আর যাই হোক সততার পর্যায়ে পড়ে না। তাহলে

সময়ের সাথে সৌন্দর্য চলে গেলে ভালোবাসাও তখন ফুরিয়ে যা,বে। ২) তু,মি আ,মার সা,থেই পু,রো জীব,নটা কাটা,তে চা,ও কেন? সেই সাথে নিজেকেও

প্র,শ্ন করু,ন- আপ,নি তার সা,থে পু,রো জী,বন কাটা,তে চা,ন কেন? এ,বং তার,পর মি,লিয়ে দে,খুন পর,স্পরের জবা,ব। মানসি,কতা মিল,ছে কি-না?

৩) সন্তা,নের বি,ষয়ে তো,মার ভা,বনা কী?
তিনি স,ন্তান সম্প,র্কে কী ভাবেন, ভালোবাসা,র ফ,সল না,কি বং,শ বৃ,দ্ধির হাতি,য়ার? তা,হার আজ,কাল স,ন্তান না হও,য়াটাও খুব সাধার,ণ ব্যা,পার। যদি সন্তা,ন না হয় আপ,নাদের কো,ন কারণে, য,দি কার,ণ অক্ষ,মতা থাকে, সে,ক্ষেত্রে তা,র মনো,ভাব কী হবে সে,টা জে,নে রাখা অত্য,ন্ত জরু,রি।

৪) তো,মার জী,বনের সবচা,ইতে গুরু,ত্বপূর্ণ ব্যাপা,রটা কী?
এই ব্যা,পারটাও জে,নে রাখা,টা খুব বে,শি জরু,রি। তাহ,লে আ,পনি জান,তে পারবে,ন কোন বিষয়গু,লোকে তিনি গু,রুত্ব দেন আ,র কো,থায় কখ,নো আপ,নার উ,চিত হবে না হস্ত,ক্ষেপ ক,রা।

৫) এক,দিন আ,মি এম,ন থা,কবো না দেখতে, তখন কী হবে?
বয়,সের ছা,প স,বার চেহারা,তেই প,ড়ে। এ,বং মেয়ে,দের ক্ষে,ত্রে অনে,কটা আ,গে প,ড়ে। এই প্র,শ্নের সৎ উত্ত,র পা,বেন কি-না জা,না নেই, তবে প্রশ্ন,টা অব,শ্যই ক,রুন।

৬) য,দি কখ,নো আ,মার বড় অসু,খ হয় ত,খন তু,মি কী ক,রবে?
এই প্র,শ্নের জবা,ব আপনা,কে সাহা,য্য কর,বে তা,কে আ,রও ভালোভা,বে বু,ঝতে। কো,ন ভু,ল ধা,রণা থা,কবে না মনে।

৭) তু,মি কি ও,য়াদা কর,তে পা,রো যে দাম্প,ত্যে প্রতার,ণা কর,বে না?
এই ও,য়াদা কে,উ র,ক্ষা করতে পার,বে কি পারবে না, সেটা ভবি,ষ্যতই ব,লে দেবে। কি,ন্তু কে,উ যদি জী,বনের শুরু,তেই এই ওয়া,দা কর,তে গড়ি,মসি করেন, বাকি,টা আ,পনি নিশ্চ,য়ই আন্দা,জ কর,তে পা,রছেন।

৮) জী,বনের চ,ড়াই উৎরাই,তে আ,মি কো,নও ভু,ল করে ফে,ললেও কি পা,শে থাক,বে?
পুরো পৃথিবী যদি কখনো বিপক্ষে চলে যায়, একজন মানু,ষ অন্ধ,ভাবে বিশ্বাস করে, ও ভালো,বেসে পাশে থাকবে আপনার, পৃথিবীতে এর চাইতে সুন্দর আ,র কি,ছুই হতে পা,রে না। এর চা,ইতে বে,শি নিরা,পদও না।

৯) বিয়ের পরও কি আ,মরা নিজ নিজ স্বপ্ন ও উদ্দেশ্য পূরণের জন্য কাজ করতে পারব?
বি,য়ে মানেই জীবন ফুরিয়ে যাওয়া নয়। বিয়ে মানে নতুন একটি অধ্যায়ের শুরু। একটাই জীবন সকলেরই আজ,ন্ম লা,লিত কিছু স্বপ্ন থা,কে। সে,ই স্বপ্নগু,লোর কী হ,বে সে,টা আ,গেই জে,নে রা,খা ভা,লো।

১০) আমা,দের দাম্প,ত্যের ভ,বিষ্যৎ নি,য়ে তু,মি কী ভে,বেছো?
একটু আগেই বললাম, দাম্পত্য মানে একটা নতুন অধ্যায়। আর জীবনের এই অধ্যায়ে চাই প্রচুর পরিকল্পনা। কোনও অগ্রিম পরিকল্পনা ছাড়া দাম্পত্য কখনোই সফল হতে পারে না। আপনারও নিশ্চয়ই কিছু প্ল্যান আছে? তাহলে আগেই জেনে রা,খুন হ,বু স্বা,মীর পরি,কল্পনা।

Leave a Reply

Your email address will not be published.