তাদের পাঁচজনের খাবার রান্না ও খাওয়ার ভিডিও নেটে ব্যাপক ভাইলার, রইলো ভিডিও

 

আজ আপনাদের জন্য নিয়ে এলাম চিলি চিকেন এর সহজ একটি রেসিপি।যদিও চিলি চিকেন খাবারটি চাইনিজ পদ। তবুও

আমারা বাঙ্গালিরা এই খাবারটি কে কম বেশী সবাই পছন্দ করি। আর তাই নিজেদের হেসেলে

নিজেদের মত করে স্থান করে দিয়েছি। আসুন দেখে নেয়া যাক চিলি চিকেন এর সহজ রেসিপি। আর বাড়িতে

বসেই পান চাইনিজ রেস্তোরার মত স্বাদ। চুলায় একটি কড়াই নিন। তাতে পৌনে ৩ কাপ সয়াবিন তেল গরম করুন এবং

তেল গরম হয়ে গেলে ম্যারিনেট করা মাংসের টুকরোগুলি লালচে মুচমুচে করে ভেজে তুলে রাখুন। মাংস ভাজা হয়ে গেলে এগুলি

একপাশে রেখে দিন। এবং কড়াইতে ৪ টেবিল চামাচ তেল গরম করে নিন। এবার তাতে রসুন কুচি হালকা বাদামি করে ভেজে নিতে হবে এবং

তারপর পেঁয়াজ কুচি এবং ক্যাপসিকাম কুচি দিয়ে হালকা বাদামি করে ভেজে নিতে হবে। অন্য একটি ছোট বাটিতে এক কাপ কুসুম গরম জল নিয়ে তাতে টমেটো সস, সয়া সস, রেড চিলি সস এবং ৩ চামচ কর্নফ্লাওয়ার দিয়ে ভালো করে মিশিয়ে রাখতে হবে। পেঁয়াজ ও ক্যাপসিকাম হালকা ভাজা হয়ে গেলে তাতে দিয়ে দিতে হবে জলে গুলে রাখা মিশ্রন এবং লঙ্কার গুঁড়ো দিয়ে ফুটে ওঠা পর্যন্ত অপেক্ষা করতে হবে।

মিশ্রণটি ফুটতে শুরু করলে তাতে দিয়ে একে একে দিতে হবে স্বাদমতো লবণ আর কুসম গরম জল দিয়ে ভাল করে ১/২ মিনিট ফুটান। এবার ফুটে উঠলে তাতে ভেজে রাখা চিকেনের টুকরা গুলো দিয়ে আরো ২/৩ মিনিট জোর আঁচে ফুটিয়ে নিতে হবে। ২/৩ মিনিট পর এতে পেঁয়াজের কলি কুচি ছড়িয়ে দিতে হবে এবং ভালো করে মিশিয়ে নিতে হবে।

মিশ্রণটা ভালো করে মিশিয়ে নিয়ে মাখা মাখা হয়ে এলে একটি সুন্দর পাত্রে নামিয়ে নিন। এবং পরিবেশন করুন ফ্রাইড রাইস বা নান রুটি অথবা পরোটা যা খুশি দিয়ে। সোস্যাল মিডিয়ায় এখন আশ্চর্যজনক ঘটনা দিলেই ভাইরাল হয়ে যায়।এখনকার যুগে প্রতিনিয়ত ভালো, খারাপ দুটোই সোস্যাল মিডিয়া তে সহজেই ভাইরাল হয়ে যায়। সেটা নাচ,গান,মাছ ধরা,সাপ ধরা,অশ্লীল ভিডিও মুহুর্তের মধ্যে ভাইরাল হয়ে যায়। সোস্যাল মিডিয়ার বদলৌতে আমরা অনেক ভালো এবং আশ্চর্যজনক ভিডিও দেখতে পাই।

যেগুলো মুহূর্তেই ভাইরাল হয়ে যায়। সম্প্রতি সোস্যাল মিডিয়ায় এমন একটি ভিডিও ভাইরাল হয়েছে। ভিডিওটি সোস্যাল মিডিয়ায় আসার সাথে সাথে ব্যাপক সাড়া পেয়েছে। ভাইরাল ভিডিওটি টি আপনারা নিচে গেলেই দেখতে পাবেন। নিউজটি ভালো মনে হলে কমেন্টে জানিয়ে আমাদের উৎসাহিত করুন।

ভিডিও দেখতে এখানে কিক্ল করুন…

Add a Comment

Your email address will not be published. Required fields are marked *