দুইদিন এই হাত কাউকে ধরতে দিবো না: সিয়াম ভক্ত

নতুন বছরের ৭ জানুয়ারি দেশব্যাপী মুক্তি পেতে যাচ্ছে বহুল প্রতিক্ষীত সিনেমা ‘শান’। আসন্ন মুক্তিকে ঘিরে এখন

চলছে ছবিটির প্রচারণা। সেই ধারাবাহিকতায় গতকাল শুক্রবার সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) টিএসসির ডাস চত্বরে

উন্মুক্ত করা হয় ছবিটির ট্রেইলার। শতশত মানুষের উপস্থিতিতে টিএসসির ডাস চত্বর যেন হয়ে উঠেছিলো উৎসব মুখর! ট্রেইলার দেখে

উচ্ছ্বসিত দর্শকরা মুগ্ধ। সেই উত্তেজনায় বাড়তি পারদ চড়ে ছবিটির নায়ক সিয়ামের উপস্থিতিতে। সিয়ামকে দেখতে পেয়ে ভক্ত থেকে

শুরু করে দর্শকরা মুহূর্তেই ভিড় জমাতে শুরু করেন। নায়ককে নিয়ে বেশ কিছু অনাকাঙ্খিত ঘটনা ঘটে। সিয়ামকে এখানে

ভক্তদের তোপের মুখে পড়তে দেখা যায়। তাকে একটু কাছে থেকে দেখতে, একটু ছুঁয়ে দিতে সবাই মঞ্চে উঠতে শুরু করেন। কেউ তাকে

একটু ছুঁয়ে দিতে মঞ্চে নায়কের পায়ের কাছে গড়িয়ে পড়ছেন আবার কেউ বা একটু হাত ছুঁয়ে রীতিমত জ্ঞান হারানোর অবস্থা! টিএসসির ডাস চত্বরের

শুক্রবার সন্ধ্যায় দেখা গেলো এমনই দৃশ্য। এক ভক্ত মঞ্চে উঠেন সিয়ামের সঙ্গে পারফর্ম করার জন্য। কিন্তু সিয়াম তার হাত ছুঁয়ে দিতেই সেই ভক্ত পাগলপারা হয়ে উঠলেন। তিনি যেন বিশ্বাসই করতে পারছেন না তার স্বপ্নের নায়ক তার হাত ছুঁয়েছেন, তাকে জড়িয়ে ধরেছেন।

মনিকা নামের সেই ভক্ত এবারের উচ্চ মাধ্যমিকের পরীক্ষার্থী। তিনি বলেন, আমার কি যে ভালো লাগছে, আমি বলে বোঝাতে পারবা না। আমি যেন বিশ্বাসই করতে পারছি না সিয়াম আমার হাত ছুঁয়েছেন, আমাকে জড়িয়ে ধরেছেন। ‘বখাটে’ শর্টফিল্ম দেখার পর থেকে আমি সিয়ামের ভক্ত হয়ে যাই। এরপর থেকে তার সব কাজ দেখেছি। এমনও হয়েছে, আমি একদিনে ১৮টি নাটক দেখেছি তার। সে আমার স্বপ্নের নায়ক বনে যায় রীতিমত। এরপর থেকে সারাক্ষণ আমি শুধু সিয়াম সিয়াম করতে থাকি। সারাক্ষণ এমন করি দেখে আমার বাসাতেও আমাকে অনেক বকাবকি করে। কিন্তু আমি নাছোড়বান্দা।

আমি এবারের উচ্চ মাধ্যমিকের পরীক্ষার্থী, রোববার আমার রসায়ন পরীক্ষা, তারপরও তাকে দেখার জন্য আমি টিএসসি চলে এসেছি। তাকে একবার কাছ থেকে দেখার ৬ বছরের স্বপ্ন পূরণ হলো আমার। উনি যে আমাকে জড়িয়ে ধরেছেন, আমি তা কখনোই ভুলবো না। আর এই হাত তো দুইদিন কাউকে ধরতে দিবো না। আমি সারাক্ষণ হাত দুটোকে এভাবেই রাখবো। এখন যদি আমি পরীক্ষায় ফেইলও করি, তাতেও আমার আফসোস নেই। আমার ক্যারিয়ার শেষ হয়ে গেলেও আমার আপত্তি নেই। আমি জানি বাসায় যাওয়ার পর আমাকে অনেক বকা দিবে কিংবা আমাকে মারতেও পারে কিন্তু তাতেও আমার কোনো সমস্যা নেই। আমি তাকে কাছ থেকে দেখতে পেয়েছি, এটাই আমার কাছে অনেক।

এ ঘটনার পর থেকেই শুরু হয় বিপত্তি। একে একে অনেকেই উঠে যান মঞ্চে, সেলফি তুলতে ব্যস্ত হয়ে পড়েন সবাই। অনেকের আবদারও পূরণ করেন সিয়াম। এক পর্যায়ে পরিস্থিতি সামাল দেওয়া কঠিন হয়ে পড়লে সিয়াম সবাইকে ট্রেইলার উপভোগ করার অনুরোধ জানান।

এ প্রসঙ্গে সিয়াম বলেন, আজকে যাদের জন্য আমি সিয়াম, তাদের এমন পাগলামিপনা ও ভালোবাসাগুলো আমাকে অবাক করে। আমরা বাইরে যখন যাই তখন এরকম ঘটনাগুলো দেখতে পাই, এটা সত্যি অকল্পনীয়। এই ভালোবাসাগুলোই আরও ভালো কাজ করতে উৎসাহী করে আমাকে। আমি এতটুকুই বলতে চাই, আপনাদের এমন ভালোবাসায় বেঁচে থাকতে চাই সবসময়। কিন্তু তাই বলে এরকম পাগলামি নয়, পড়াশোনা অবশ্যই ঠিক রাখতে হবে।

অ্যাকশন থ্রিলার সিনেমা ‘শান’ এ সিয়াম- পূজা ছাড়া আরও অভিনয় করেছেন তাসকিন, চম্পা, অরুণা বিশ্বাস, হাসান ইমাম, মিশা সওদাগর, নাদের চৌধুরী, ডন, আরমান পারভেজ মুরাদ প্রমুখ। ফিলম্যান প্রডাকশনের ব্যানারে একটি সত্য ঘটনাকে কেন্দ্র করে ছবিটির কাহিনি সাজিয়েছেন আজাদ খান। চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন যৌথভাবে আজাদ খান ও নাজিম উদ দৌলা। পরিচালনা করেছেন এম রাহিম।

Leave a Reply

Your email address will not be published.